• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (শেষ পর্ব); সংকলনে : ডা. এ.বি সিদ্দিক হোসেনপুরে টিসিবির স্মার্ট কার্ড বিতরণ করছেন সৈয়দা জাকিয়া নূর এমপি সামসুল ইসলাম করিমগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলিয়ারচরে নির্মাণ শ্রমিক ইউনিয়নের মে দিবসে র‌্যালি কুলিয়ারচরে মহান মে দিবসে সিএনজি শ্রমিক ইউনিয়নের বর্ণাঢ্য র‌্যালি ও সভা অবশেষে গ্রেপ্তার হলো আলোচিত বাল্কহেডের চালক ভৈরবে নূরানী কয়েল ফ্যাক্টরীতে আগুনে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি ভৈরবে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার হোসনপুরে শ্রমজীবী মানুষের মাঝে শরবত ও ঠান্ডা পানি বিতরণ শতাধিক দুর্ঘটনায় অর্ধডজন প্রাণহানি; হোসেনপুরে তিন রাস্তার সংযোগস্থল যেন মরণফাঁদ

পাকুন্দিয়ায় ৮টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

পাকুন্দিয়ায় ৮টি অবৈধ
স্থাপনা উচ্ছেদ

# রাজন সরকার :-

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় ৮টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে কিশোরগঞ্জ জেলা প্রশাসন। গত বুধবার দিনব্যাপি অভিযান চালিয়ে উপজেলার মির্জাপুর ও পোড়াবাড়িয়া পৃথক দুটি এলাকা থেকে অবৈধ ৮টি স্থাপনা উচ্ছেদের মাধ্যমে প্রায় ৬ শতাংশ ‘ক’ তফছিল ভুক্ত সরকারি জমি উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে।
কিশোরগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলহাস হোসেন সৌরভের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এলাকার প্রভাবশালী ব্যক্তিরা দীর্ঘদিন ধরে এসব জায়গায় অবৈধ স্থাপনা নির্মাণ করে ভোগদখল করে আসছিল।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা ভূমি অফিসের কাননগো হাবিবুর রহমান, সার্ভেয়ার উজ্জল সরকার, চরফরাদী ইউনিয়ন ভূমি কর্মকর্তা মো. আকরাম হোসেন ও পাকুন্দিয়া থানার এসআই মিজানুর রহমানসহ একদল পুলিশ।
কিশোরগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলহাস হোসেন সৌরভ জানান, পাকুন্দিয়া উপজেলার পোড়াবাড়িয়া মৌজার ২২৬নং খতিয়ানে দশমিক ৪১৩ একর ভূমিতে ৬টি অবৈধ স্থাপনা এবং একই উপজেলার মির্জাপুর মৌজার ৩৬৫নং খতিয়ানে দশমিক ১০৫ একর ভূমিতে ২টি অবৈধ স্থাপনা নির্মাণ করে সরকারি জমি ভোগদখল করে আসছিল এলাকার প্রভাবশালী ব্যক্তিরা। বিষয়টি নিয়ে মামলা হলে উচ্চ আদালত সরকারের পক্ষে রায় দেন। পরে জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলমের নির্দেশে অভিযান পরিচালনা করে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সরকারি জমি উদ্ধার করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *